ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৭ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

দেশের বিভিন্ন স্থানে মাঠে নেমেছে কুইক রেসপন্স টিম

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

দেশের বিভিন্ন স্থানে মাঠে নেমেছে কুইক রেসপন্স টিম। কোভিড-১৯ পজেটিভ লাশ দাফনের পাশাপাশি অসুস্থ রোগীদের হাসপাতালে নিতে এবার মাঠে নেমেছে চট্টগ্রাম পুলিশের কুইক রেসপন্স টিম। নগরীর ১৬ থানার প্রতিটিতে প্রস্তুত রাখা হয়েছে ৫ সদস্যের বিশেষ টিম। এদের প্রত্যেকেই পিপিই পরিহিত অবস্থায় সুরক্ষিত থাকার প্রশিক্ষণও দেয়া হয়েছে।

শুক্রবার রাতে নগরীর ফিরিঙ্গি বাজার এলাকায় শনাক্ত হওয়া এক করোনা রোগীর বাসা লকডাউন করার মাধ্যমে শুরু হয়েছে এই কুইক রেসপন্স টিমের মূল কাজ। এখন থেকে নগরীর প্রতিটি থানা এলাকায় পাওয়া যাবে এই টিমের জরুরি সেবা-এমনটিই জানালেন সিএমপির এই উপ কমিশনার। সিএমপি উপ কমিশনার এস এম মেহেদী হাসান বলেন, রাস্তায় কেউ অসুস্থ বা মরে পড়ে থাকলে সেখানে পুলিশ সদস্যরা এগিয়ে আসবে।

চট্টগ্রাম ছাড়াও দেশের আরো কয়েকটি স্থানে এই টিমের খোঁজ মিলেছে। এর আগে ফেনী ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ছাগলনাইয়া উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল এই টিম নিয়ে সংবাদ সম্মেলন করেন।

ঝালকাঠি জেলা পুলিশও কুইক রেসপন্স টিম গঠন করেছে। পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন এর নির্দেশনায় টিমটি গঠন করা হয়েছে। কুইক রেসপন্স টিমের সদস্যরা ২৪ ঘণ্টা দায়িত্ব পালন করবেন। অ্যাম্বুলেন্স ও গাড়ি এই টিমকে সহায়তা করার জন্য সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।

এর আগে গতমাসে কিশোরগঞ্জ জেলা পুলিশ দুইটি কুইক রেসপন্স টিম গঠন করেছে। পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নির্দেশনায় কুইক রেসপন্স টিম দু’টি গঠন করা হয়। ২১ সদস্য বিশিষ্ট দুইটি কুইক রেসপন্স টিমের সদস্যরা ২৪ ঘন্টা দুই পালায় দায়িত্ব পালন করবেন। এই টিমে পাঁচ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম কাজ করবে। একটি অ্যাম্বুলেন্স ও তিনটি গাড়ি এই টিমকে সহায়তা করার জন্য সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে জেলা পুলিশের দুইটি কুইক রেসপন্স টিম ছাড়াও করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামগ্রিক নিরাপত্তা, যে কোন ধরণের জনসমাগম থেকে জনসাধারণকে বিচ্ছিন্ন রাখা, হোম কোয়ারান্টাইনে থাকা ব্যক্তিদের নজরদারিসহ আইনি প্রকৃয়ায় দ্রুত সাড়া দেয়ার লক্ষ্যে জেলার ইটনা থানার পুলিশ সদস্যদের সমম্বয়ে কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//