ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বুধবার ২৩ অক্টোবর ২০২৪ ||

  • কার্তিক ৭ ১৪৩১

  • || ১৮ রবিউস সানি ১৪৪৬

করোনা চিকিৎসায় আরো তিন হাসপাতাল: স্বাস্থ্যমন্ত্রী

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা নতুন করে আরো তিনটি হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক।

শনিবার করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে সরাসরি অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে আমাদের বেশ কয়েকটি হাসপাতাল প্রস্তুত করার জন্য সিদ্ধান্ত নিয়েছি। এছাড়াও বেসরকারি হাসপাতালগুলোও এগিয়ে এসেছে, তারাও চিকিৎসা দিচ্ছে। আগেও বলেছি, বসুন্ধরা কনভেনশন সেন্টারে ২ হাজার বেড, ঢাকা  উত্তর সিটি কর্পোরেশনে আওতাধীন বারোশো এবং উত্তরা দিয়াবাড়ির চারটি ভবনে আমরা বারশো বেড প্রস্তুত রাখা হচ্ছে। সব মিলিয়ে সাড়ে চার হাজার বেডের সংস্থান হবে।

জাহিদ মালেক বলেন, দেশের বেশ কয়েকটা জায়গায় করোনাভাইরাস বিস্তার লাভ করেছে। সবচেয়ে বেশি বিস্তার লাভ করেছে নারায়ণগঞ্জ, মিরপুর এবং বাসাবো। এছাড়া অন্যান্য জেলায়ও করোনা ছড়িয়ে পড়েছে।

‘আমরা লক্ষ করেছি, নারায়ণগঞ্জ থেকে অনেক মানুষ অন্যান্য এলাকায় ছড়িয়ে মানুষকে আক্রান্ত করেছে। যা উদ্বেগজনক। বিষয়টি কঠিনভাবে লক্ষ্য রাখতে হবে। লোকজন এখনো অলিগলিতে ঘোরাফেরা করছে। বিশেষ করে সকালের বাজারে লোকজনের উপস্থিতি অনেক বেশি। এটি চলতে থাকলে দেশে সংক্রমণের হার আরো বেড়ে যেতে পারে।’

সবার উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনাদের বুঝতে হবে; দেশের বিভিন্ন জায়গায় লকডাউন করা হয়েছে। প্রধানমন্ত্রী আমাদের যে দিকনির্দেশনা দিয়েছেন তা মেনে চলতে হবে। আপনার ইউরোপ-আমেরিকার দিকে তাকান, কী ভয়াবহ চিত্র সেখানে বিরাজ করছে। আমরা জানি লকডাউন যদি ভালোভাবে কার্যকর হয়, তাহলে সংক্রমণ কমবে।

তিনি বলেন, ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে। আশা করব এই কয়েকটি দিন কষ্ট করে হলেও বাড়িতে থাকবেন। এই সময়টাতে একটু কষ্ট করলে খুব তাড়াতাড়ি আমরা এই যুদ্ধে জয়লাভ করতে পারবো।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//